আইপিএল 2022: গ্রুপ, ফর্ম্যাট, মোট ম্যাচ, ভেন্যু আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে বিস্তারিত এখানে

আইপিএল 2022 26 শে মার্চ শুরু হতে চলেছে, দলগুলি চারটি ভেন্যুতে 70টি লিগ ম্যাচে লড়াই করছে। লিগ পর্বে দলগুলো কীভাবে খেলবে তা এখানে।

আইপিএল 2022: গ্রুপ, ফর্ম্যাট, মোট ম্যাচ, ভেন্যু আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়েছে বিস্তারিত এখানে

2022 ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ 26 শে মার্চ শুরু হতে চলেছে, চারটি আন্তর্জাতিক মানের স্টেডিয়ামে দুই মাসের টুর্নামেন্টে 70 টি ম্যাচ আয়োজন করার জন্য নির্ধারিত রয়েছে। এদিকে, টুর্নামেন্টের 15 তম মরসুমের সময়সূচী এবং সময়সূচি শুক্রবার বিসিসিআই একটি নিউজলেটারে স্পষ্ট করেছে। টুর্নামেন্টের লিগ লেগটি মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়াম, মুম্বাইয়ের ব্র্যাবোর্ন স্টেডিয়াম (সিসিআই), মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়াম এবং পুনের এমসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

মিডিয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে 10 টি দল ঘরের মাঠে সাতটি লিগ ম্যাচ খেলবে এবং সাতটি বাইরে খেলবে, প্রতিটি দলকে 14টি লিগ ম্যাচ খেলতে নিয়ে আসবে। টুর্নামেন্টে প্রতিটি দল পাঁচটি দলের মুখোমুখি হবে দুবার এবং বাকিরা একবার। একই ব্যাখ্যা করে, বিসিসিআই উল্লেখ করেছে যে দুটি ভার্চুয়াল গ্রুপের উপর ভিত্তি করে ম্যাচগুলি নির্ধারিত হয়েছিল । আইপিএল ট্রফি উত্থাপন এবং তারপর কোনটি. প্রতিটি দল আইপিএল ফাইনালে উঠেছে বারবার।

আইপিএল 2022: দলগুলিকে দলে ভাগ করা

গ্রুপ এগ্রুপ বি
মুম্বাই ইন্ডিয়ান্সচেন্নাই সুপার কিংস
কলকাতা নাইট হানাদারসানরাইজার্স হায়দ্রাবাদ
রাজস্থান রয়্যালসরয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
দিল্লি ক্যাপিটালসপাঞ্জাব কিংস
লখনউ সুপার জায়ান্টসগুজরাটি টাইটানস

আইপিএল 2022: লীগ স্টেজ সময়সূচী – ব্যাখ্যা করা হয়েছে

সময়সূচী ব্যাখ্যা করে, বিসিসিআই যোগ করেছে যে 10 টি দলের প্রত্যেকটি তাদের নিজস্ব গ্রুপের দলগুলির বিরুদ্ধে দুবার খেলবে, পাশাপাশি অন্য গ্রুপে একই সারিতে থাকা দলের বিরুদ্ধে দুবার খেলবে। সেক্ষেত্রে দ্বিতীয় গ্রুপের দলগুলোর সঙ্গে একটি ম্যাচ খেলবে দলটি। ওয়াংখেড়ে এবং ডিজে পাটিল স্টেডিয়াম প্রতিটি 20টি ম্যাচ হোস্ট করবে , অন্য দুটি স্টেডিয়াম বাকি গেমগুলি হোস্ট করবে। এদিকে, বিসিসিআই আরও উল্লেখ করেছে যে প্রতিটি দল ওয়াংখেড়ে স্টেডিয়াম এবং ডিইয়া স্টেডিয়ামে 4 টি ম্যাচ খেলবে। পাতিল এবং পুনের ব্র্যাবোর্ন স্টেডিয়াম (সিসিআই) এবং এমসিএ ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে তিনটি ম্যাচ ।

টুর্নামেন্টটি 26 মার্চ শুরু হবে এবং ফাইনালটি 29 মে নির্ধারিত হয়েছে। লিগ পর্বের 70টি ম্যাচ চারটি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এবং প্লে অফের স্থান এখনও নির্ধারণ করা হয়নি। দুটি নতুন আইপিএল দল, লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট আসন্ন আইপিএল রিলিজকে উত্তেজনাপূর্ণ করার প্রতিশ্রুতি দিয়ে টাইটানস এই বছর থেকে শুরু হওয়া মূল টুর্নামেন্টের আটটি ফ্র্যাঞ্চাইজিতে যোগ দেবে।